রাহুল ভেকেঃ-একজন ভারতীয় পেশাদার ফুটবলার যিনি ইন্ডিয়ান সুপার লিগ ক্লাব মুম্বাই সিটি এবং ভারতীয় জাতীয় দলের হয়ে ডিফেন্ডার হিসেবে খেলেন।মুম্বাই, মহারাষ্ট্রে জন্মগ্রহণকারী, মাহিন্দ্রা ইউনাইটেডের অনূর্ধ্ব-১৯ দলে যোগ দেওয়ার আগে ভেকে তার স্কুল দলের হয়ে ফুটবল খেলতে শুরু করেছিলেন। এরপর ভেকে তার প্রথম পেশাদার ক্লাব এয়ার ইন্ডিয়াতে যোগ দেন এবং ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত তাদের হয়ে খেলেন। এয়ার ইন্ডিয়াকে আই-লিগ থেকে বহিষ্কার করার পর, ভেকে মুম্বাই টাইগার্সে যোগ দেন। ক্লাব ছাড়ার আগে তিনি ছোট কাপ প্রতিযোগিতায় তাদের হয়ে খেলেছেন।জানুয়ারি ২০১৪ সালে, ভেকে মুম্বাইয়ের হয়ে চুক্তিবদ্ধ হওয়ার পর আই-লিগে ফিরে আসেন। ১৫জানুয়ারী ফেডারেশন কাপে মোহনবাগানের বিপক্ষে ক্লাবের হয়ে তার অভিষেক হয়। তিনি পাপ্পাচেন প্রদীপের বিকল্প হিসেবে মাঠে নেমেছিলেন কারণ মুম্বাই ১-০ হেরেছিল। তিনি সেই মৌসুমে ক্লাবের হয়ে আটবার খেলায় যান এবং একটি চুক্তির মেয়াদ বাড়ানো হয় যা তাকে পরবর্তী মৌসুম পর্যন্ত রাখবে।

এটিও পড়ুন –

রাহুল ভেকে গুরুত্বপূর্ণ তথ্যঃ-(জন্ম ৬ ডিসেম্বর ১৯৯০)মুম্বাইয়ের সাথে দুই মৌসুমের পর, ভেকে আই লিগের সহযোগী দল, ইস্টবেঙ্গলের জন্য চুক্তিবদ্ধ হন। ভেকে তার প্রথম অভিষেক ম্যাচ খেলেন ২৩ জানুয়ারী ২০১৬-এ চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের বিরুদ্ধে যা ১-১ ড্রয়ে শেষ হয়েছিল। ১০ এপ্রিল বেঙ্গালুরু এফসি-র বিপক্ষে ৩-১ ব্যবধানে পরাজয়ে তিনি মৌসুমের শেষ ম্যাচ খেলেন। ভেকে ২০১৫ ইন্ডিয়ান সুপার লিগে কেরালা ব্লাস্টার্সের হয়ে লোনে ক্লাব ছেড়েছিলেন। দুইবার লোন করার পর, ভেকে ২০১৬-১৭ আই-লিগ মরসুমে ইস্টবেঙ্গলে ফিরে আসেন। ভেকে ৭ জানুয়ারী ২০১৭-এ আইজল এফসি-র বিপক্ষে ১-১ ড্রতে মৌসুমের প্রথম ম্যাচ খেলেন। ভেকে তার প্রাক্তন ক্লাব মুম্বাই এফসির বিরুদ্ধে ইস্টবেঙ্গলের সাথে তার শেষ ম্যাচ খেলেছিলেন, যেটি তারা ০-৪ এর বড় ব্যবধানে জিতেছিল।

২০১৪-১৫ আই-লিগ মরসুমে মুম্বাইয়ের পক্ষে ভাল পারফরম্যান্সের পরে, ভেকে ২০১৫ ইন্ডিয়ান সুপার লিগের ঘরোয়া খসড়ার সময় উপলব্ধ খেলোয়াড়দের একজন ছিলেন। দুর্ভাগ্যবশত, ভেকে খসড়ায় নির্বাচিত করা হয়নি। যাইহোক,২০১৫ সালের সেপ্টেম্বরে, এটি প্রকাশ পায় যে ভেকে কেরালা ব্লাস্টার্সে তাদের প্রাক-মৌসুম শিবিরের জন্য যোগদান করেছিলেন এবং শেষ পর্যন্ত তিনি ইস্টবেঙ্গল থেকে লোনে ক্লাবের সাথে চুক্তিবদ্ধ হন। ৬ অক্টোবর২০১৫ তারিখে নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে তাদের উদ্বোধনী খেলার সময় ভেকে ক্লাবের হয়ে অভিষেক হয়। কেরালা ব্লাস্টার্স 3-1 তে জয়ী হওয়ায় তিনি শুরু করেন এবং ৯০মিনিট খেলেন। তিনি তার শেষ ম্যাচ খেলেন ১৮ অক্টোবর দিল্লি ডায়নামোসের (বর্তমান ওড়িশা এফসি) বিরুদ্ধে ০-১ হারে।
কেরালা ব্লাস্টার্সের সাথে লোনের মেয়াদ শেষ হওয়ার পর ভেকে ইস্টবেঙ্গল থেকে প্রাক্তন ইন্ডিয়ান সুপার লিগের দল এফসি পুনে সিটিতে ধার দেওয়া হয়েছিল। তিনি ৬ নভেম্বর ২০১৬-এ ATK-এর বিপক্ষে ক্লাবের হয়ে তার প্রথম ম্যাচ খেলেন যা তারা ২-১ তে জয়লাভ করে। ভেকে ২৫ নভেম্বর পুনের সাথে তার প্রাক্তন ক্লাব কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে তার প্রথম ম্যাচে হেরেছিল, যেখানে তারা ২-১ হারে। তিনি তার শেষ ম্যাচ খেলেছিলেন ATK-এর বিপক্ষে ফিরতি লেগে যা 0-0 ড্রতে শেষ হয়েছিল।