শিখর ধাওয়ান বামহাতি উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমে থাকেন।এছাড়াও দলের প্রয়োজনে মাঝে-মধ্যে ডানহাতি অফ ব্রেক বোলিং করেন।
২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার। ১৪ মার্চ, ২০১৩ তারিখে মোহালির পিসিএ স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় টেস্টে অভিষিক্ত হন।

শিখর ধাওয়ান জন্ম সালঃ- ৫ ডিসেম্বর ১৯৮৫ সালে।(দল্লি)

শিখর ধাওয়ান বাবার নামঃ- মহেন্দ্র পাল ধাওয়ান

শিখর ধাওয়ান ডাকনাম ছিলোঃ-গাব্বার।

শিখর ধাওয়ান বয়সঃ- ৩৫ বছর।

শিখর ধাওয়ান উচ্চতাঃ-৫ ফুট ১১ ইঞ্চি।

শিখর ধাওয়ান টেস্ট শেষ হয়ে ছিলোঃ-২৬ ডিসেম্বর ২০১৪ বনাম অস্ট্রেলিয়া।

২০০৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে খেলেন আম্বতি রায়ডু তার অধিনায়ক ছিলেন। দিনেশ কার্তিক,সুরেশ রায়না,রবিন উথাপ্পা তার সহখেলোয়াড় ছিলেন। ৭টি খেলায় অংশগ্রহণ করে ৩ সেঞ্চুরিসহ ৮৪.১৬ রান গড়ে ৫০৫ রান করে ঐ প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হন।২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষ্যে ৪ জানুয়ারি, ২০১৫ তারিখে বিসিসিআই কর্তৃপক্ষ ভারত দলের ১৫-সদস্যের চূড়ান্ত তালিকা প্রকাশ করে। দলে তিনিও অন্যতম সদস্যরূপে মনোনীত হন। পাকিস্তানের বিপক্ষে প্রথম খেলায় ৭৩ রান সংগ্রহের মধ্য দিয়ে প্রতিযোগিতায় চমৎকারভাবে শুরু করেন।তার রেকোর্ড ছিলা টেস্টে দুপুরের খাবারের আগে শত রান করা তিনিই প্রথম ভারতীয় ব্যাটসম্যান এবং বিশ্বের ষষ্ঠ ব্যাটসম্যান। এ আগে এই কৃতিত্ব রয়েছে ভিক্টর ট্রাম্পার, চার্লি ম্যাকার্টনি, ডন ব্র্যাডম্যান, মজিদ খান এবং ডেভিড ওয়ার্নার এর
কোনো সেশনে ১০০ র বেশি রান করেছেন ৩ বার । শুধুমাত্র ব্র্যাডম্যান (৬ বার) আরও বেশি করে করেছেন , ভিক্টর ট্রাম্পার এবং হ্যামন্ড করেছেন তিনবার।